আকাশ বার্তা
Next Prev

এবার চাইলেই নিয়ন্ত্রণ করা যাবে Voice Message-এর স্পিড, নয়া ফিচার আনল WhatsApp

জেনে নিন কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: ‘মেসেজ’ এই ওয়ার্ডটির সঙ্গে আমরা সকলেই পরিচিত। আর WhatsApp-এর দৌলতে ‘ভয়েস মেসেজ’ তো এখন  ওতোপ্রতো ভাবে জড়িয়ে গিয়েছে। সেই ভয়েস মেসেজ টেকনোলজিকেই এবার আরও উন্নত করল WhatsApp।

ইতিমধ্যেই তাদের বহু প্রতিক্ষিত Fast Playback ফিচার লঞ্চ করে ফেলেছে সংস্থাটি। কী এই Fast Playback ফিচার?

WhatsApp ব্যবহারকারীদের মধ্যে অনেকেই রয়েছেন, যাঁরা খুব একটা টাইপ করতে বা ফোনে কথা বলতে পছন্দ করেন না। সেক্ষেত্রে ভয়েস মেসেজের সাহায্য নেন তাঁরা। নিজের বক্তব্য মেসেজের মাধ্যমে পাঠিয়ে দেন। এর ফলে টাইপও করতে হয় না। কথাও বলতে হয় না। কিন্তু পৌঁছে দেওয়া যায় নিজের বক্তব্য। সংস্থার তরফে বলা হয়েছে, এই নয়া ফিচার Fast Playback-এর দ্বারা এবার সেই মেসেজের স্পিড বা গতিও নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা। কীভাবে?

জানা গিয়েছে, এবার WhatsApp-এ কোনও ভয়েস মেসেজ এলে, তার পাশে দেখাবে তিনটি স্পিড অপশন- 1x, 1.5x এবং 2x। এদের মধ্যে কোনও একটি বেছে নিলেই সেই নির্দিষ্ট স্পিডে ভয়েস মেসেজটি শোনা যাবে। এতে কী সুবিধা হবে?

সংস্থার দাবি, আজকালকার ব্যস্ত জীবনে এই নয়া ফিচার অনেকটাই সময় বাঁচাবে। এছাড়া, এমন অনেকেই রয়েছেন, যাঁরা লম্বা লম্বা ভয়েস মেসেজ পাঠান। তাঁদের মেসেজ খুব কম সময়ে শুনে নেওয়া যাবে এই নয়া ফিচারের সাহায্যে।

তবে Fast Playback ফিচারটি কোনও ভাবেই মেসেজ প্রেরকের কণ্ঠস্বর বিকৃত করবে না বলেই সংস্থার দাবি।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন