আকাশ বার্তা
Next Prev

আজ ১৫ সেপ্টেম্বর বুধবার, আজকের দিনটা কোন রাশির কেমন যাবে, দেখে নিন আজকের রাশিফল

মনে করা হয় জ্যোতির্বিদ্যার জগতে সবচেয়ে প্রাচীন বই হলো সূর্য সিদ্ধান্ত। প্রায় ১৫০০ বছর ধরে এই পদ্ধতি চলে আসছে। এখন ও বহু পঞ্জিকা প্রস্তুতকারক সংস্থা এই পদ্ধতি অবলম্বন করেন। এই পদ্ধতিতে উপলব্ধ তথ্যের মাধ্যমে তিথির শুরু থেকে শেষের সময়, সৌর বর্ষের দৈর্ঘ্য সবই জানা সম্ভব।

মনে করা হয় জ্যোতির্বিদ্যার জগতে সবচেয়ে প্রাচীন বই হলো সূর্য সিদ্ধান্ত। প্রায় ১৫০০ বছর ধরে এই পদ্ধতি চলে আসছে। এখন ও বহু পঞ্জিকা প্রস্তুতকারক সংস্থা এই পদ্ধতি অবলম্বন করেন। এই পদ্ধতিতে উপলব্ধ তথ্যের মাধ্যমে তিথির শুরু থেকে শেষের সময়, সৌর বর্ষের দৈর্ঘ্য সবই জানা সম্ভব। 

তিথি - আজ বুধবার তিথি অনুযায়ী রয়েছে শুক্ল নবমী । যা থাকবে ১২:৩৫(12:35 PM) পর্যন্ত। 

নক্ষত্র - বুধবার  ৮:১৬(8:16 AM) পর্যন্ত থাকবে মূলা নক্ষত্র।

যোগ - বুধবার  ৬:৩৮(6:38 AM) পর্যন্ত থাকবে আয়ুষ্মান যোগের প্রভাব।

আজকের জন্মরাশি - আজকের জন্মরাশি ধনু। 

সূর্যোদয় - আজ কলকাতায় সূর্যোদয় হবে ৫ টা ২৬ মিনিটে।

সূর্যাস্ত - সূর্যের অস্ত যাবে ৫টা ৩৬ মিনিটে। 

চলুন দেখে নেওয়া যাক রাশিফল অনুযায়ী কেমন কাটবে আজকের দিন।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

মেষ রাশি - আজ আপনি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন। আর্থিক সমস্যার মুক্তি পেতে আজ আপনি বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। বৈবাহিক জীবনে অন্যতম একটি সেরা দিন হতে চলেছে। আজ আপনার বাড়তি উদ্যম কর্মক্ষেত্রে প্রয়োগ করুন সাফল্য পেতে পারেন। আজ আপনার ভ্রমণের সম্ভাবনা রয়েছে। সামাজিক কাজকর্মে লিপ্ত হওয়ার জন্য আজকের দিনটি খুবই ভালো।

বৃষ রাশি - শারীরিক ও মানসিক ভাবে চাঙ্গা থাকতে প্রত্যহ সকালে শরীরচর্চা করুন। অর্থ উপার্জনের সম্ভাবনা রয়েছে। তবে অপ্রয়জনে অর্থ ব্যয় আপনার সঞ্চয়ের পথে বাধা দেবে। আজ আপনি নিজের জন্য প্রচুর ফাঁকা সময় পাবেন কিন্তু আজ আপনি বিশেষ কোন কাজে ব্যস্ত হয়ে পড়বেন। আজ আপনি আপনার বন্ধু দের সাথে অবসর সময় কাটানোর পরিকল্পনা করতে পারেন। 

আরও পড়ুন- সকালে ঘুম থেকে উঠে মাত্র তিনবার জপ করুন এই মন্ত্র, এক সপ্তাহের মধ্যে আর্থিক কষ্ট থেকে রেহাই পাবেন

মিথুন রাশি - ব্যবসার ক্ষেত্রে উন্নতি লাভের সম্ভাবনা প্রবল। চাকরির ক্ষেত্রে আজ আপনার কাজের উন্নতির সম্ভাবনা রয়েছে। যা আপনাকে আনন্দিত করবে। আজ ব্যক্তিগত জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। যেখান থেকে বেড়ানোর পথ নিজেকেই খুঁজে বের করতে হবে। 

কর্কট রাশি  - শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি বিশেষ শুভ। তবে কর্মক্ষেত্রে যুক্ত জাতকরা আজ তাদের জীবনে  সফলতার স্বাদ উপভোগ করতে পারেন। বিভিন্ন দিক থেকে আজ আপনার আয়ের উৎসর সম্ভাবনা রয়েছে। আজ এই রাশির জাতকরা নিজের প্রচেষ্টায় অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। বৈবাহিক জীবনে সমস্যা দেখা দিতে পারে।

 সিংহ রাশি  - আজ কর্মক্ষেত্রে জন্য করা সফর আপনার জন্য খুবই শুভ। সঙ্গে সঙ্গে ফল না পেলেও এর প্রভাবে আপনার কর্মোন্নতির সম্ভাবনা রয়েছে।আজ আপনি আপনার কর্মের কারনে সমস্ত সহকর্মীর কাছ থেকে প্রশংসা কুড়াবেন। আজ আপনার বন্ধুদের সহযোগিতায় বহু দিন ধরে চলতে থাকা সমস্যা থেকে মুক্তি পাবেন। আজ আপনি আর্থিক দিক থেকে সবল হলেও অতিরিক্ত ব্যয় আপনার হতাশার কারন হয়ে উঠবে।

কন্যা রাশি - আজ আপনার জীবনে দাম্পত্য কলহের সৃষ্টি হতে পারে। গৃহে শুভ অনুষ্ঠানের পরিকল্পনা করতে পারেন যার কারনে সকলকে আমন্ত্রণ জানানো আপনার পক্ষে শুভ। বেকার যুবকদের ক্ষেত্রে কর্মলাভের সুযোগ রয়েছে।  গুপ্ত শত্রূর পরিমান বাড়তে থাকায় আপনি নানা বাধার সম্মুখীন হবেন । আজ গাড়ি সাবধানে চালান কারণ আপনার দুর্ঘটনার যোগ রয়েছে।

আরও পড়ুন- স্নান করার সময় স্নানের আগে জলে মিশিয়ে নিন এই জিনিস, দূর হয় শারীরিক অসুস্থতা সহ আর্থিক সমস্যা, বলছে জোতিষ শাস্ত্র

তুলা রাশি - আজ ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষেত্রে ব্যবসায় প্রভুত উন্নতির সম্ভাবনা রয়েছে। যেকোন খাতে বিনিয়োগ করার জন্য আজকের দিনটি আপনার কাছে খুবই শুভ। এবং আজ বিনিয়োগ আপনার জন্য লাভজনক। দীর্ঘ দিন ধরে বকেয়া ঋণের টাকা আজ আপনি ফেরার পেতে পারেন। যার কারনে আজ আপনার আর্থিক দিক থেকে কিছুটা সমস্যা থেকে মুক্তি পাবেন। প্রেমের সম্পর্কে নতুন মোড় আসতে পারে।

বৃশ্চিক রাশি - আজ আপনার সন্তান দারুন সাফল্য লাভ করবে। যার প্রভাব সন্তানের জন্য গর্ববোধ করবেন আপনি। বাড়িতে অনুষ্ঠান করা আজ আপনার জন্য শুভ। আজ পরিবার ও আত্মীয়ের সাথে ভ্রমণে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আর্থিক দিক থেকে সবল থাকলেও। আপনার অতিরিক্ত অর্থ ব্যয় করার অভ্যাস আপনাকে পরবর্তীতে সমস্যায় ফেলতে পারে। সঞ্চয় না হওয়ার দরুন পারিবারিক অশান্তি বৃদ্ধি পেতে পারে। বৈবাহিক জীবনে স্ত্রী র কাছ থেকে পাওয়া আকস্মিক উপহারে আপনি আনন্দিত হবেন।

আরও পড়ুন -  ঠাকুর ঘরে এই দেবতার ছবি ভুলেও রাখা উচিত নয়, ধীরে ধীরে শেষ হয়ে যায় সংসার!

ধনু রাশি  - স্ত্রীর স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর দিন। তার শারীরিক অবস্থার অবনতি আপনার গোটা দিন জুড়ে চিন্তিত থাকবেন। আজ অবিবাহিত ব্যক্তিদের ক্ষেত্রে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার জন্য দিনটি শুভ। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজকের দিনটি বিশেষ শুভ নয়। ব্যবসার উন্নতির কাজে আর্থিক বিনিয়োগ করা থেকে আজ দূরে থাকুন। নচেৎ সমস্যায় পড়বেন। আজ আপনি কর্মস্থল পরিবর্তন করার পর ও নতুন জায়গায় দারুন ভাবে মানিয়ে নেবেন। এর প্রধান কারন আপনার সহকর্মীদের ব্যবহার।

মকর রাশি - ব্যবসায়ীদের জন্য ব্যবসার সম্প্রসারণের উদ্যোগে বিনিয়োগ লাভ জনক হবে। দীর্ঘ দিন ধরে কাজের চাপ আপনাকে মানসিক ভাবে বিপর্যস্ত করে তুলবে। একমাত্র তীর্থস্থান ভ্ৰমন আপনাকে এহেন অবস্ঠা থেকে মুক্তি দিতে পারে। শারীরিক ক্লান্তির প্রভাবে কাজের প্রতি অমনোযোগী হয়ে পড়বেন। আজ আপনার প্রেমের সম্পর্কে ভাঙন ধরার সম্ভাবনা রয়েছে। বৈবাহিক জীবন বিশেষ সুখের নয়। পুরানো বন্ধুদের সাথে দীর্ঘ দিন বাদে দেখা হতে পারে। যা আপনাকে মানসিক ভাবে চাঙ্গা করে দিতে সক্ষম হবে।

কুম্ভ রাশি - শিক্ষার্থীরা আজ পড়াশোনায় অমনোযোগী হয়ে পড়বে। উচ্চ শিক্ষার্থ বিদেশে পড়তে যাওয়া জাতকদের জন্য সমস্যার সৃষ্টি হতে পারে। জমি বাড়িতে বিনিয়োগ আপনার জন্য আজ দারুন লাভজনক হতে পারে।আপনার দীর্ঘ পরিশ্রম এবং বিচার বুদ্ধি ও উন্নত পরিকল্পনা যুক্ত স্বপ্ন টি আজ বাস্তবায়িত করুন। সাফল্য পাবেন। অংশীদারি কারবার আপনার জন্য বিশেষ শুভ নয়। আজ পরিবারের দায়িত্ব গুলি সম্পর্কে আপনাকে আরো বেশী করে সচেতন হতে হবে। নচেৎ মনোমালিন্যের সৃষ্টি হতে পারে। সন্ধ্যে বেলা স্ত্রী কে নিয়ে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

আরও পড়ুন -  বাড়িতে তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না এই পাঁচটি জিনিস, সংসারে নেমে আসবে তুলসী দেবীর অভিশাপ!

মীন রাশি - আজ অচেনা কোন ব্যক্তির কথায় পূর্বে করে রাখা কোন বিনিয়োগ দারুন লাভজনক হতে পারে। দৈনিক কাজের চাপ থেকে মুক্তি পেতে আপনার পর্যাপ্ত পরিমাণ বিশ্রাম নেওয়া একান্ত প্রয়োজন। গুরুজনদের স্বাস্থ্যের অবনতি আপনাকে মানসিক ভাবে বিপর্যস্ত করতে পারে। এর ফলে আপনার বেশ কিছু টাকা খরচের সম্ভাবনা রয়েছে। আজ ভ্ৰমন আপনার জন্য আরো ক্লান্তিকর হয়ে উঠতে পারে। অবসর সময় বন্ধুদের সাথে সময় কাটান। এতে মানসিক শান্তি পাবেন। বৈবাহিক সম্পর্কে দীর্যস্থায়ী অশান্তির সৃষ্টি হতে পারে। প্রেমের সম্পর্ক আজ বিবাহের দিকে মোড় নিতে পারে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন