আকাশ বার্তা
Next Prev

করোনার তৃতীয় ঢেউয়ে শরীরে কোন কোন উপসর্গ দেখা যাচ্ছে? জেনে নিন

এবারের করোনার তৃতীয় ঢেউয়ে উপসর্গ একটু আলাদা, জানেন কোন কোন উপসর্গ দেখা দিচ্ছে এখন?

আকাশ বার্তা অনলাইন ডেস্ক -  করোনা আতঙ্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না মানুষের। সম্প্রতি দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা গোটা দেশের মতো বাংলাতেও লক্ষ করা গেছে। তবে এবার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় জলপাইগুড়ির মানুষ। হঠাৎ করেই জ্বর, বমিতে আক্রান্ত হচ্ছে সেখানকার শিশুরা। গত কাল এই জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১২১ জন। সেখান থেকে আজ ছুটি হলো ৪৮ জনের কিন্তু ফের আক্রান্তের সংখ্যা বেড়ে আজ মোট ১৩০ জন ভর্তি রয়েছে হাসপাতালে। আর তার জেরেই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা প্রকাশ করছেন সাধারণ মানুষ থেকে স্বাস্থ্য দফতর।

আরো পড়ুন -  লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম জমা দেওয়ার সময় দেখে নিন এই কয়েকটি বিষয়, নইলে ফর্ম জমা দিলেও মিলবেনা টাকা!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

বিশেষজ্ঞদের মত - ইতিমধ্যেই বিশেষজ্ঞরা সমস্ত বাচ্চার ওপরেই নজর রাখছে। তাদের ধারনা এটা সিজিন্যাল জ্বরও হতে পারে। কারন সমস্ত বাচ্চাদের কোভিড পরীক্ষা করা হলেও সকলেরই রিপোর্ট এসেছে নেগেটিভ। এমনিতেও এই সময়টায় বাচ্চা থেকে বড় সকলের ক্ষেত্রেই সিজিন্যাল জ্বর পরিলক্ষিত হয়। কিন্তু এই বহুল পরিমান আক্রান্ত অন্যবার দেখা যায়না। সেখানেই চিন্তা বাড়ছে স্বাস্থ্য দফতরের। ইতিমধ্যেই সকলের মল মূত্র পরীক্ষা করার জন্য আনা হচ্ছে অনেক বিশেষজ্ঞ। ইতিমধ্যেই বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য দফতরের। তবে বিশেষ চিন্তার কিছু নেই বলেই জানিয়েছেন তারা। কারন এটি করোনার লক্ষণ নয়। তেমনটাই জানালেন স্বাস্থ্য দফতর।

আরো পড়ুন - রাজ্যজুড়ে আকালের জের! সোমবার থেকে আর পাওয়া যাবেনা এই ভ্যাকসিন, জানালো সংস্থা

জেলা শাসকের বৈঠক - ইতিমধ্যেই জরুরি ভিত্তিতে বৈঠক করা হয়েছে জেলা শাসকের পক্ষ থেকেও। তিনি চিকিৎসা ঠিকঠাক হচ্ছে কিনা এবং শিশুদের শারীরিক পরিস্থিতি দেখতে নিজেই ওয়ার্ড পরিদর্শন করেন। এবং তাদের মা র সাথে কথাও বলেন। সেখান থেকে জানা যায়, বাচ্চাদের জ্বরটা রাতের দিকে না থাকলেও ফের বাড়ছে সকালে। কাজেই সমস্ত চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে সব সময় বাচ্চাদের ওপর নজর দেওয়ার জন্য । এছাড়াও বেড বাড়ানোর কথাও বলা হয়েছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন