আকাশ বার্তা
Next Prev

এই পাঁচ কারণেই মমতা ব্যানার্জীর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে প্রিয়াঙ্কাকে!

কেনো মমতা ব্যানার্জীর বিরুদ্ধে প্রার্থী প্রিয়াঙ্কা? পিছনে রয়েছে পাঁচ কারণ!

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - আসন্ন ভবানীপুর উপনির্বাচনে হেভিওয়েট প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে প্রার্থী দিতে বেশ অস্বস্তিতেই পড়েছিল বঙ্গ বিজেপি। এমনকি প্রার্থী হিসেবে কাকে বেছে নেওয়া হবে সেই বিষয়ে বৈঠকও করেন রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ববৃন্দ। সেখান থেকেই বিজেপি শীর্ষ নেতৃত্বের কাছে একটি প্রার্থী তালিকা পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু প্রার্থীর নাম ঘোষণা হতেই অবাক সকলেই। এহেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে কিনা বঙ্গ রাজনীতিতে সেরকম ভাবে পরিচিতই নয় এরকম একজনকে প্রার্থী করে দেওয়া হয়। যদিও এর আগেও ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু জানা যাচ্ছে এহেন বঙ্গ রাজনীতির অপরিচিত মুখকে প্রার্থী করার ব্যাপারে বেশ কিছু কারন খুঁজে পেয়েছেন শীর্ষ নেতৃত্ব। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কি।

জন্মস্থান -  বরাবরই তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে বিজেপির বহিরাগত প্রার্থী নিয়ে সরব হতে দেখা যায়। এবার সেই সমস্যা মেটাতেই সেখানকার স্থানীয় বাসিন্দাকেই ভোটে দাঁর করানো হলো। প্রিয়াঙ্কা টিবরেওয়াল মূলত এই ভবানীপুরেই জন্মেছেন। এবং কর্মসূত্রে এখানে তার নামডাকও যথেষ্ট। কাজেই ভোট ব্যাঙ্কে তার প্রভাব পড়তে পারে বলেই মনে করেছেন নেতৃত্ব।

আরো পড়ুন -  'দিদির হাত থেকে বাংলাকে বাঁচাও, ভবানীপুরের মানুষ ইতিহাস গড়বে এবারের উপনির্বাচনে, ',- নিজের জয় নিয়ে নিশ্চিত প্রিয়াঙ্কা!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

ভোট পরবর্তী মামলায় বড়ো জয় - রাজ্যে ভোট পরবর্তী হিংসার জেরে আদালতে দায়ের করা হয় জনস্বার্থ মামলা। আর সেই মামলাতেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে তাদের পক্ষে রায় নিয়ে আসেন প্রিয়াঙ্কা। পেশায় আইনজীবীর এহেন সামনে থেকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা নজর কারে কেন্দ্রীয় নেতৃত্বের।

ভাষা সমস্যা - বাংলার আর পাঁচটা জায়গার মতো ভবানীপুরে শুধুই বাঙালিদের বসবাস নেই। এই বিধানসভায় বাঙালি ছাড়াও অনেক গুজরাতি ,পাঞ্জাবি মানুষেরও বসবাস রয়েছে। কাজেই প্রিয়াঙ্কার মাতৃভাষা হিন্দি আবার জন্মসূত্রে কলকাতায় থাকার দরুন বাংলা দুই ভাষাতেই সিদ্ধহস্ত তিনি। কাজেই সমস্ত ভাষায় জনসংযোগ বাড়াতে তার বিশেষ অসুবিধা হওয়ার কথা নয় বলেই মনে করেছেন উচ্চ নেতৃত্ব।

আরো পড়ুন -  'পশ্চিমবাংলায় কোন আইন নেই বলেই এই কোভিড কালে বাংলায় দুয়ারে সরকার',- কটাক্ষ দিলীপ ঘোষের!

স্বচ্ছ ভাবমূর্তি - বিধানসভা নির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে নানান কটাক্ষ শুনতে হয়েছে গেরুয়া শিবিরকে। কারন বেশীর ভাগ প্রার্থীকেই দেখা গিয়েছিল হয় তৃণমূলে থেকে দুর্নীতিতে নাম আছে বা পুরানো কোন ঝামেলাতে তাদের নাম আছে। কাজেই এর একটা খারাপ প্রভাব পড়েছিল বলেই মনে করেন উচ্চ নেতৃত্ব। কাজেই পূর্বের ভুলের থেকে শিক্ষা নিয়ে এবার রাজনৈতিক ও কর্মক্ষেত্রে স্বচ্ছ মুখ প্রিয়াঙ্কা টিবরেওয়ালকেই বেঁছে নিয়েছে গেরুয়া শিবির।

মহিলা মুখ - আগে থেকেই সবার প্রায় জানাই ছিল ভবানীপুরে তৃণমূলের থেকে প্রার্থী হতে চলেছেন মমতা ব্যানার্জী। যার জেরে গেরুয়া শিবিরও প্রায় ঠিক করেই রেখেছিল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হিসেবে তারাও মহিলা প্রার্থীই দাঁর করাবেন। সেই মতো ভেসে উঠেছিল দেবশ্রী রায়ের নামও। কিন্তু তিনি যেহেতু সাংসদ পদে আছেন সেই কারনেই তার বদলে আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এর নামই উঠে আসে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন