আকাশ বার্তা
Next Prev

১১ টাকা রিচার্জ করল, একাউন্ট থেকে উধাও হয়ে গেলো সাড়ে ৬ লাখ টাকা!

পেমেন্ট করতে গিয়ে আপনি এই ভুলটা করলে খোয়া যেতে পারে আপনারও টাকা, জেনে নিন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক -  মানুষ যতোই নেট দুনিয়ার প্রতি আসক্ত হয়ে পড়ছে ধীরে ধীরে ততোই যেন বৃদ্ধি পাচ্ছে অনলাইন প্রতারনা। মাঝে মাঝেই এই ডিজিটাল প্রতারণার খবর বর্তমানে শুনতে পাওয়া যায়। সম্প্রতি ফের আরো একবার অনলাইন প্রতারনার শিকার হলেন এক প্রবীণ নাগরিক। যার জেরে তার গায়েব হয়েছে ৬ লক্ষ ২৫ হাজার টাকা।

আরও পড়ুন -  হোয়াটসঅ্যাপে অন্যের দেওয়া স্ট্যাটাস তাদের না জানতে দিয়ে কিভাবে দেখবেন, জানুন!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

সাইবার ফ্রডের কবলে বৃদ্ধ - ওই বৃদ্ধর কাছ থেকে জানতে পারা গেছে প্রতারকরা তাকে ফোন করেছিলেন। একটি বিশেষ টেলিকম সংস্থার কর্মী বলেই পরিচয় দেন তারা। এর পরেই তাদের পক্ষ থেকে বলা হয় যে, স্যার আপনার সিম কার্ড এখনো ভেরিফিকেশন না করানোর জন্য খুব শীঘ্রই সেটি বন্ধ হয়ে যেতে চলেছে। আপনি আজকের মধ্যেই সিম কার্ডটিকে ভ্যারিফিকেশন করিয়ে নিন।

আরও পড়ুন - চাঁদে জমি কিনতে চান? তাহলে আপনার জন্য বড় সুখবর, চাঁদে পাওয়া গেল জল, ঘোষণা ইসরোর!

প্রবীণ ব্যক্তিটি টেলিকম অফিসে যাওয়ার কথা বললে প্রতারকরা ফের বলে, স্যার আপনার বাইরে না গেলেও হবে। আমরা এখন থেকে একটা লিঙ্ক পাঠিয়ে দেব আপনি বাড়ি বসেই সমস্তটা করতে পারবেন। তার জন্য আপনাকে মাত্র ১১ টাকা পে করতে হবে। ওই প্রবীণ ব্যক্তিটি নিজের সুবিধার কথা ভেবে তাতেই রাজি হয়ে গেলে প্রতারকরা একটি লিঙ্ক পাঠায়। প্রথম লিঙ্কে কাজ না করায় দ্বিতীয় লিঙ্কের মাধ্যমে টাকা পে করতে বলা হয়। আর তার পরই নিজেদের কন্ট্রোল এ নিয়ে চলে আসে বৃদ্ধর ফোন। এবং তারই ফল বৃদ্ধর ৬ লক্ষ ২৫ হাজার টাকা উধাও। কাজেই কখনোই কোন প্রতারণার ফাঁদে পা না দিয়ে সর্বদা বিচার বুদ্ধি করে সিদ্ধান্ত নেওয়া উচিত।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন