আকাশ বার্তা
Next Prev

বড় সিদ্ধান্ত নবান্নের! ৭০০০ এর বেশি পদে প্রাথমিকে নিয়োগ করছে রাজ্য

৭০০০ এর বেশি পদে প্রাথমিকে নিয়োগ করছে রাজ্য

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - প্রাথমিক শিক্ষক নিয়োগে দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে যাওয়া প্রার্থীদের জন্য সুখবর। সুখবর দিলো রাজ্য সরকার। খুব শীঘ্রই ৭ হাজারেরও বেশী পদে শিক্ষক নিয়োগের ঘোষণা করলো রাজ্য সরকার। প্রসঙ্গত রাজ্যের মুখ্যমন্ত্রী এর আগেই ধাপেধাপে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন। 

আরো পড়ুন -  এই এই উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে লাখ লাখ শিশু, তাহলে কি চলেই এলো করোনার থার্ড ওয়েভ?
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

হাইকোর্টের রায় - বেশ কিছুদিন আগেই প্রাথমিক শিক্ষক নিয়োগের ভুল প্রশ্নর অভিযোগ নিয়ে মামলা করা হয় কলকাতা হাইকোর্টে। কিন্তু এদিন চাকরি প্রার্থীদের খুশীর খবর দিয়ে হাইকোর্টের পক্ষ থেকে যোগ্য প্রার্থীদের চাকরির ব্যবস্থা করার বিষয়ে জানানো হলো। এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে জানানো হয়, যোগ্য প্রার্থীরা দীর্ঘদিন ধরে বসে রয়েছে । অবিলম্বে তাদের চাকরির ব্যবস্থা করতে হবে। তবে এখন শূন্যপদ না থাকলে পরবর্তীতে শূন্যপদে তাদেরকেই অগ্রাধিকার দিতে হবে। 

আরো পড়ুন -  সারা বাংলা জুড়ে সতর্কবার্তা, ফের নিম্নচাপ বাংলা ও উড়িশায়!

রাজ্য সরকারের সিদ্ধান্ত - হাইকোর্টের এহেন সিদ্ধান্তের পর তড়িঘড়ি বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় শূন্যপদ তৈরি করার। নবান্নের নেওযা এহেন সিদ্ধান্তের পর স্বাভাবিকভাবেই খুশী যোগ্যপ্রার্থীরা। নবান্ন সূত্রে জানা গেছে বৈঠকে সিদ্ধান্ত হয় ইতিমধ্যেই ৩১৭৯ টি পদ ফাঁকা আছেই মালদা ও উত্তর ২৪ পরগনাতে। এছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয় এখনো শূন্যপদ তৈরী করা হবে মোট ৩৯২৫ টি। এবং খুব শীঘ্রই প্রাথমিক শিক্ষক নিয়োগ হতে চলেছে বলেই জানা যাচ্ছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন