আকাশ বার্তা
Next Prev

এই এই উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে লাখ লাখ শিশু, তাহলে কি চলেই এলো করোনার থার্ড ওয়েভ?

হাসপাতালে ক্রমশ বাড়ছে শিশু ভর্তির সংখ্যা, তাহলে কি চলেই এলো করোনার থার্ড ওয়েভ?

আকাশ বার্তা অনলাইন ডেস্ক -  চারিদিকে চলছে বিশ্বের সবচেয়ে ভয়াবহ করোনা ভাইরাসের তান্ডব। এরই মধ্যে জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বর,পেটের অসুখ, বমির মতো উপসর্গ নিয়ে ক্রমশ শিশু ভর্তির সংখ্যা বেড়েই চলেছে।আশঙ্কাজনক অবস্থায় উত্তরবঙ্গ মেডিকেল হাসপাতালে ভর্তি হয়েছে ২ জন শিশু।এই অবস্থায় জলপাইগুড়ি সদর হাসপাতালে আরও বেডের সংখ্যা বাড়ানো হচ্ছে।

আরো পড়ুন -  রাজ্যজুড়ে আকালের জের! সোমবার থেকে আর পাওয়া যাবেনা এই ভ্যাকসিন, জানালো সংস্থা
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

অসুস্থতার লক্ষণ - হাসপাতালে যে শিশুদের ভর্তি করা হচ্ছে তাদের কারোও রয়েছে প্রচন্ড জ্বর, কারোও দেখা দিয়েছে পেটের অসুখ,কেউ বা আবার বার বার বমি করছে।জলপাইগুড়ি সদর হাসপাতালে শিশু ভর্তির ফলে হাসপাতালে তিল ধারনের মতোও জায়গা নেই।এক অসুস্থ শিশুর মা জানিয়েছেন,'জ্বর নিয়ে গতকাল বিকাল ৫ টার দিকে তার সন্তানকে ভর্তি করেছেন,জ্বর কমতে চাইছে না।'

আরো পড়ুন -  লক্ষ লক্ষ ছাত্র ছাত্রীদের জন্য দারুন খবর, এবার এই শ্রেণীর ছাত্র-ছাত্রীদের পাঠ্যপুস্তকে যোগ করা হবে করোনা!

অসুস্থ শিশুর সংখ্যা - জেলা স্বাস্থ্য দপ্তর সূ্ত্রে খবর, জলপাইগুড়ি সদর হাসপাতালে এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছে ১৩০ জন শিশু। আশঙ্কাজনক অবস্থায় দুজন শিশুকে উত্তরবঙ্গ মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।হাসপাতাল সূ্ত্রে খবর ৩- ৯ বছরের শিশুরা এই রোগে বেশি পরিমানে আক্রান্ত হয়েছে।এইসব শিশুরা বেশিরভাগই ময়নাগুড়ি,কাকদ্বীপ,ধুপগুড়ি ও হলদিবাড়ির বাসিন্দা।জ্বর,বমি,পেটের অসুখ নিয়ে যেসব শিশুরা ভর্তি হয়েছে তাদের করোনা পরীক্ষার পাশাপাশি ডেঙ্গু,ম্যালেরিয়া র পরীক্ষাও করা হচ্ছে।হাসপাতালের সুপার জানিয়েছেন শিশুদের মধ্যে এখনও কাউকে কোভিড পজিটিভ  পাওয়া যায়নি। তিনি আরও জানিয়েছেন,সিজন চেঞ্জের জন্য ইনফ্লুয়েঞ্জা জাতীয় ভাইরাসের কারনে এই অসুস্থতা দেখা দিচ্ছে।

জেলা শাসকের বৈঠক - এ বিষয় নিয়ে জেলা শাসক,হাসপাতালের সুপার ও প্রশাসনকে নিয়ে এক বৈঠক করেন ও দ্রুত পরিস্থিতি পর্যালোচনা করে হাসপাতালে আরও প্র‍য়োজনীয় বেড বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন