আকাশ বার্তা
Next Prev

ড্রাইভিং লাইসেন্স নিয়ে আসলো দুর্দান্ত সুখবর, বাইক আরোহীদের জানা অত্যন্ত জরুরী

সরকারের নয়া নিয়ম, ড্রাইভিং লাইসেন্স নিয়ে আসলো দুর্দান্ত সুখবর

আকাশবার্তা অনলাইন ডেস্ক : ড্রাইভিং লাইসেন্স তৈরির ক্ষেত্রে বড়সড় রদবদল কেন্দ্রীয় সরকারের। নয়া নিয়মে এবার থেকে আর ড্রাইভিং লাইসেন্স এর আঞ্চলিক ট্রান্সপোর্ট অফিসে যাওয়ার প্রয়োজন হবে না।

ড্রাইভিং লাইসেন্সের জন্য টেস্ট দিতে হবে না - নয়া নিয়ম অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স এর ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। এবার থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য দিতে হবে না কোন টেস্ট বা পরীক্ষা।

আরও পড়ুন - ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের সিলেবাসের ঢুকলো রামায়ণ- মহাভারত, মধ্যপ্রদেশের বিজেপি শিক্ষামন্ত্রীর কাজ নিয়ে অবাক পড়ুয়ারা
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

নয়া বিজ্ঞপ্তি প্রকাশ - নয়া নিয়ম এই চলতি মাস থেকেই চালু করা হয়েছে। ড্রাইভিং লাইসেন্স তৈরি করা ছিল একটা কঠিন কাজ। আরটিও অফিস গুলোতে দালাল না ধরলে লাইসেন্স তৈরি সম্ভব হতো না। তবে এবার থেকে আর প্রয়োজন হবে না আরটিও অফিসে যাবার । ড্রাইভিং স্কুলেই হবে এই ট্রেনিং‌।

ড্রাইভিং ট্রেনিং - সড়ক এবং পরিবহনমন্ত্রকের তরফ থেকে কিছু নির্দিষ্ট গাইডলাইন বেঁধে দেওয়া হয়েছে ট্রেনিং স্কুল গুলিকে। এছাড়াও দেওয়া হয়েছে বেশ কিছু শর্ত যে কিভাবে চালাতে হবে  ট্রেনিং সেন্টার।

আরও পড়ুন -  পেট্রোল-ডিজেলের দাম ধার্য করল IOCL, আজ কলকাতার বাজারে 1 লিটার পেট্রোলের দাম কত, জেনে নিন!

স্কুলগুলিতে মানতে হবে সেই গাইডলাইন - টু হুইলার, থ্রি হুইলার এবং হালকা মোটরের গাড়ি ট্রেনিং নেওয়ার জন্য ন্যূনতম এক একর জমি আছে কিনা তা নিশ্চিত করতে হবে স্কুলগুলোকে।

ট্রেনারের যোগ্যতা - ট্রেনার কে ন্যূনতম দশম শ্রেণী পাস হতে হবে। এছাড়াও থাকতে হবে ড্রাইভিং লাইসেন্স।

কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে মনে করা হচ্ছে এই নয়া নিয়মে সুবিধা পাবেন গ্রাহকেরা।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন