আকাশ বার্তা
Next Prev

আপনার কি LIC তে পলিসি করার আছে? এই কাজ না করলে বন্ধ হয়ে যেতে পারে যে কোনো LIC পলিসি, টুইট করে জানালো সংস্থা

এই কাজ না করলে বন্ধ হয়ে যাবে পলিসি, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে টুইট করল লাইফ ইনসিউরেন্স কর্পোরেশন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - সাধারণত অনেক মানুষকেই দেখা যায় যারা তাদের অর্থ সঞ্চয়ের জন্য LIC বা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশনের ওপর বিশেষ ভাবে ভরসা করে থাকেন। তাই কমবেশী বহু মানুষই LIC র পলিসি হোল্ডার হয়ে থাকেন। তবে আপনারও যদি LIC র কোন পলিসি থেকে থাকে তাহলে LIC এর নতুন এই নিয়মটি জেনে রাখা আপনার জন্যও উপকারী। 

LIC র নতুন নিয়ম - সম্প্রতি দেশ জুড়ে আধার কার্ডকে একটি গুরুত্বপূর্ণ নথি হিসেবেই ধরা হচ্ছে। আর সেই কারণেই এখন ধীরে ধীরে সবকিছুর সাথেই আধার লিংক করা বাধ্যতামূলক করা হচ্ছে। সম্প্রতি সরকারের তরফ থেকে প্যান ও আধার লিঙ্কের ডেডলাইন ও ঘোষণা করে দেওয়া হয়েছে। চলতি মাসের শেষ দিনের মধ্যেই সম্পন্ন করতে হবে আধার ও প্যান লিঙ্কের প্রক্রিয়া। আর সেই মতোই LIC এবার টুইট করে জানালো LIC র পলিসির সাথেও আপনাকে লিংক করতে হবে প্যান কার্ডের। 

আরও পড়ুন -  দিনে মাত্র ২৯ টাকা, মেয়াদ শেষে হাতে পান ৪ লাখ, LIC আনলো দুর্দান্ত স্কিম!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

প্যানের সাথে LIC পলিসির লিংক করার পদ্ধতি  - LIC র পলিসির সাথে প্যানের লিংক করা নিয়ে বিশেষ কিছু ভাবনা চিন্তার দরকার নেই। কারণ আপনি বাড়িতে বসে নিজে নিজেই সম্পন্ন করতে পারবেন এই প্রক্রিয়া। নিম্নলিখিত উপায় গুলি মেনে চললে বাড়ি বসেই আপনি এই কাজটি করে ফেলতে পারবেন। দেখে নিন এর পদ্ধতি -

● প্ৰথমে LIC এর অফিসিয়াল সাইটে প্রবেশ করতে হবে।

 সেখানে পলিসি লিস্ট নামক অপশনটিতে গিয়ে আপনার প্যানের তথ্যগুলি দিন।

 আপনার কাছে থাকা ফোন নম্বর দিয়ে রেজিস্টার করুন এবং আপনার নম্বরে পাঠানো ওটিপি টি যথাস্থানে দিন। এরপরই সবকিছু ঠিকঠাক থাকলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সফল ভাবে সম্পূর্ন হয়েছে কিনা এবং প্যানের সাথে লিংক সম্পন্ন হয়েছে কিনা। 

আরও পড়ুন -  Mutual Fund : ৩ লক্ষ টাকা মাত্র ৫ বছরে হয়ে যাবে চারগুন অর্থাৎ ১২ লক্ষ টাকা, টাকা রাখুন এভাবে

পলিসির স্ট্যাটাস চেক করার নিয়ম - 

●  www.liciindia.com  ওয়েব সাইট টিতে প্রবেশ করতে হবে। 

● সাইটটিতে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে কোন চার্জ লাগবেনা।

● এর পরেই নিজের পলিসি নাম্বার , জন্ম তারিখ ও নাম বলা মাত্রই আপনি নিজের পলিসির স্টাটাস সম্পর্কে জানতে পারবেন।

  এছাড়াও আপনি টোল ফ্রি নাম্বারে মেসেজ করেও জানতে পারবেন আপনার পলিসি স্ট্যাটাস সম্পর্কে। সেক্ষেত্রে আপনাকে ASKLIC PREMIUM লিখে ম্যাসেজ করতে হবে ৫৬৬৭৭ নম্বরে। তাহলেই আপনি আপনার প্রিমিয়াম সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন