আকাশ বার্তা
Next Prev

Corona Vaccine: এবার হোয়াটসঅ্যাপে একটা ক্লিকেই করতে পারবেন করোনা ভ্যাকসিন বুকিং, রইল পদ্ধতি

হোয়াটসঅ্যাপে একটা ক্লিকেই করতে পারবেন করোনা ভ্যাকসিন বুকিং, রইল পদ্ধতি

আকাশবার্তা অনলাইন ডেস্ক : একদিকে মারন ভাইরাস করোনার আতঙ্ক অন্যদিকে করোনার টিকার জন্য হাহাকার । করোনার তৃতীয় ঢেউ এড়াতে কেন্দ্রীয় সরকার জোর দিচ্ছে টীকাকরণ  এর উপর । এখনো পর্যন্ত দেশের একটি বৃহৎ অংশের মানুষ টিকা পেতে সক্ষম হননি। টীকাকরণ এর এই ঘাটতি মেটানোর জন্য এখন থেকে হোয়াটসঅ্যাপেই বুক করা যাবে টীকা করণের জন্য সল্ট । 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

হোয়াটসঅ্যাপে টীকাকরণ এর সুবিধা : টীকাকরণ  পদ্ধতিকে এবার থেকে আরও সহজ করতে চালু করা হল হোয়াটসঅ্যাপে টীকাকরণ এর সুবিধা । স্মার্টফোনের মাধ্যমে এই স্লট বুকের সুবিধা পাবেন গ্রাহকরা। এজন্যে গ্রাহককে মাইগভ করোনা হেল্প ডেস্কের সাহায্যে হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ করতে হবে।

মাইগভ সংস্থার দাবি : এই সংস্থার সিইও অভিষেক সরকার দাবি  করেছে  এই পোর্টালটির মাধ্যমে বহু মানুষ টিকা পাবেন তার ফলে উপকৃত হবেন মানুষ । মাই গভ করোনা হেল্প ডেস্ক লঞ্চের পর থেকেই টিকার স্লট বুকিং এবং টিকার শংসাপত্র সংগ্রহ করা সম্ভব হচ্ছে।

আরও পড়ুন -  সম্ভবত অতিমারীর অন্তিমে ভারত, স্বাভাবিক জীবন ফিরতে পারে ২০২২ এর মধ্যেই, জানালো WHO

হোয়াটসঅ্যাপে স্লট বুক করার পদ্ধতি :  গ্রাহকদের প্রথমে নিজেদের ফোনে ৯০১৩১৫১৫১৫(9013151515) নাম্বারটি সেভ করতে হবে। এরপর হোয়াটসঅ্যাপে চ্যাট ওপেন করে" ব্লক স্লট" লিখে নম্বরটিতে পাঠিয়ে দিলে যে ৬ অংকের ওটিপি আসবে তা সেন্ট করে পোর্টালে আপনার সদস্যর নাম দেখানোর পর ১/২/৩সিলেক্ট করে নিজের এলাকার পিন কোড দিলেই আপনার নিকটবর্তী টীকা কেন্দ্রর নাম পাওয়া যাবে ।

নির্দিষ্ট টীকা কেন্দ্র গিয়ে টিকা গ্রহণ করতে পারবেন।  এর দ্বারা উপকৃত হবেন সাধারণ মানুষই । এমনটাই মনে করছেন ওই সংস্থার কর্তারা ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন