আকাশ বার্তা
Next Prev

অটল পেনশন যোজনা : বিবাহিতদের জন্য দুর্দান্ত সরকারি স্কিম, প্রতি মাসে পাবেন ১০ হাজার টাকার পেনশন!

অটল পেনশন যোজনায় প্রতি মাসে পাবেন ১০ হাজার টাকার পেনশন!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে অবসর ব্যাক্তিদের আর্থিক সহায়তা দানে অটল পেনশন যোজনা স্কিম চালু করল কেন্দ্রীয় সরকার। রেগুলেটরি অ্যান্ড ডেভেলেপমেন্ট অথরিটি দ্বারা পরিচালিত এই পেনশন স্কিমটি।

এই স্কীমে পেনশন পেতে পারেন ১০০০ - ৫০০০টাকা -  ১০০০ - ৫০০০ টাকা মাসিক পেনশন পেতে গেলে প্রতিমাসে  বিনিয়োগ করতে হবে এই স্কিমে ।

স্কিমের বয়সসীমা - এই স্কিমের জন্যে আবেদন করতে পারবেন ১৮ - ৪০বছর বয়সীরা।

আরও পড়ুন -  একমাত্র পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলে টাকা হয় দ্বিগুন!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

স্কিমে আবেদনের পদ্ধতি - এই স্কিমে আবেদন করতে গেলে আবেদনকারীদের প্যান কার্ড এবং আধার কার্ডের সেল্ফ অ্যাটেস্টেড কপি জমা করতে হবে ব্যাংকে। এর মাধ্যমে খোলা যাবে অটল পেনশন যোজনা স্কিম।তবে নথি জমা দেবার সময় গ্রাহকদের  অরিজিনাল‌ ডকুমেন্ট হিসেবে আধার কার্ড এবং প্যান কার্ড রাখতে হবে নিজেদের কাছে।

‌বিভিন্ন রেটে মাসিক পেনশন - বিনিয়োগকারীরা এপিওয়াই অ্যাকাউন্ট খোলার সময় মাসিক পেনশন বেছে নিতে পারে বিভিন্ন রেটে। ১,০০০,২,০০০,৩, ০০০ এবং ৪,০০০টাকা পর্যন্ত পেনশনের অপশন পাবেন গ্রাহকেরা । বিনিয়োগের পরিমাণ নির্ভর করবে বিনিয়োগকারীদের পেনশন রেট এবং অ্যাকাউন্ট খোলার সময় বয়সের উপর।

আরও পড়ুন - সুকন্যা সমৃদ্ধি যোজনায় পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম, মাত্র ৪১৭ টাকা করে জমিয়ে পেয়ে যান ৬৩ লক্ষ টাকা!

স্কিমে কত বছর বয়সে মিলবে পেনশনের টাকা - আবেদনকারীদের ৬০ বছর বয়সে স্কিম অনুযায়ী মিলবে পেনশনের টাকা।

মাসে ৫,০০০ টাকা পেনশন -  কেউ যদি ৪০ বছর বয়সে বিনিয়োগ করেন। তবে তাকে ৫,০০০ টাকা পেনশন পেতে গেলে প্রতি মাসে জমা করতে হবে ২৯১ টাকা । অবসরের পর সেই টাকা সে আজীবন মাসিক পেনশন হিসেবেই পাবে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন